History of dakshin dinajpur, bangla bible, DAKSHIN DINAJPUR, Uttar DINAJPUR, Malda, chiristanity, santhal,indian tribe,mahli tribe, unknown facts, tourist place of Malda, tourist place of Dakshin DINAJPUR ,bible, bible story, bible story in bangla,dakshin dinajpur news,adibashi,sautal,indian tribe culture,

TRANSLATE ARTICLE TO YOUR LANGUEGE

সোমবার, ২৩ ডিসেম্বর, ২০১৯

বাইবেলে বর্ণিত মুক্তিদাতা প্রভু যীশু এর জন্ম । ছোটদের বাইবেল কাহিনী ও বড়দিন ।


# প্রভু যীশুর জন্ম
রোমে তখন জন গননা আরম্ভ হবার আগে , যোসেফ তার সন্তান সম্ভবা স্ত্রী মারিয়মকে নিয়ে গালীল প্রদেশের নাসরত শহর থেকে তার জন্মস্থান বেথলেহেমে এসে উপস্থিত হন । কেননা রোমের সরকারের আদেশ অনুযায়ি প্রত্যেককে তার জন্মভূমিতে গিয়ে তার নাম নথিভূক্ত করতে হবে । বেথলেহেমে পৌছানোর পর তাদের থাকার জায়গা না পেলে যোসেফ তার সন্তান সম্ভবা স্ত্রীকে নিয়ে একটি গোয়ালঘরে আশ্রয় নিলেন । যে দিনে তারা সেখানে এসে উপস্থিত হন ,সেই রাতেই সেই গোয়ালঘরেই মারিয়ামের কোল আলো করে জন্ম নেই একটি শিশু । ঠান্ডার মরশুমে শিশুটিকে রক্ষা করার জন্য সেই শিশুটিকে গোয়ালঘরের পশুদের খাওয়ার পাত্রে কাপড় জরিয়ে শুইয়ে দেয়া হল ।
বড়দিন,যীশুর জন্ম, প্রভু যিশু, প্রভুযীশুর জন্ম,
মুক্তিদাতা প্রভু যীশুর জন্ম
# রাখালদের সু-সংবাদ প্রদান
যেদিন রাতে প্রভু যীশুর জন্ম হয় ,সেই রাতেই দুরের কোন এক মাঠে কিছু রাখালেরা তাদের ভেড়ার পাল পাহাড়া দিচ্ছিল । ঠিক সেই সময়ে তাদের সামনে স্বর্গদূত দেখা দিলেন আর জানালেন - তোমরা ভয় পেওনা , আজ তোমাদের মুক্তিদাতা প্রভু জন্মগ্রহন করেছেন । আর তার সাথে স্বর্গদূত তাদের এটিও বল্ল যে -সেই মুক্তিদাতা পশুর গোয়ালঘরে এখন জাবপাত্রে শয্যাবস্থায় রয়েছে ।
রাখালদের এই সংবাদ দেওয়ার পর স্বর্গদূত সেখান থেকে চলে গেলে রাখালেরা সেই মুক্তিদাতাকে দেখবে বলে মনস্থির করে , এবং স্বর্গদূতের কথামত তারা গিয়ে দেখতে পায় - মাতা মারিয়ম ,যোসেফ আর সদ্যজন্ম হওয়া মুক্তিদাতা প্রভু যিশুকে । রাখালেরা মাতা মরিয়ম ও যোসেফকে তাদের সাথে ঘটে যাওয়া স্বর্গদূতের সাক্ষাতের কথা জানালেন ।
# কিছু পন্ডিতের  মুক্তিদাতার দর্শন
সেই সময় কিছু জ্যেতির্বিদ্যায় পারদর্শী পন্ডিত তারাদের অবস্থান দেখে এটা বুঝতে পেরেছিলেন যে তাদের মুক্তিদাতা জন্মগ্রহন করেছেন । সেই সুবাদে তারা সেই শিশুটিকে দর্শনের জন্য বেথলেহেমে আসার প্রয়োজন মনে করে ।
বড়দিন,বেথলেহেম,যীশুর জন্ম, প্রভু যিশুর জন্ম,
পন্ডিতদের বেথলেহেম যাত্রা
কথিত আছে যে সেই সময় একটি তারা তাদের পথ প্রদর্শন করেছিল ।
যাইহোক , পন্ডিতেরা প্রথমে বেথলেহেমে যাবার আগে বেথলেহেমের রাজা হেরোদের সাথে দেখা করার প্রয়োজন মনে করে ,কেননা মুক্তিদাতার জন্ম তার প্রদেশেই হয়েছিল । রাজা হেরোদ পন্ডিতদের জানান তিনিও সেই মুক্তিদাতাকে দেখতে ইচ্ছুক সুতরাং তারা যেন শিশুটিকে দেখে ফিরে আসার পর যেন তার সাথে দেখা করেন ।
হেরোদ রাজার প্রাসাদ থেকে বেরিয়ে পন্ডিতেরা মুক্তিদাতা দর্শনে বেরোলে একটি প্রকান্ড তারা তাদের দিক নির্দেশ করে । পন্ডিতেরা সেই গোয়ালঘরে পৌছলে তারা শিশু যীশুকে দেখতে পান ও উপহার হিসাবে বিভিন্ন দামি উপহার দিলেন ।
# শিমিয়ন ও বিধবা হান্নার মুক্তিদাতা দর্শন
পন্ডিতদের মুক্তিদাতা দর্শনের আগে শিমিয়ন নামের এক বৃদ্ধ শিশু যীশুকে মাতা মারিয়ম দারা কোন এক মন্দিরে আনা হলে তার দর্শন লাভ করে , শিমিয়ন ছিলেন সেই ব্যাক্তি যাকে ঈশ্বর মুক্তিদাতা দর্শনের অশির্বাদ করেছিল । এছাড়াও বেথলেহেমে এক বৃদ্ধা বাস করতো যার নাম ছিল হান্না । তিনিও মুক্তিদাতা শিশু যীশুর দর্শন লাভ করেছিলেন ও ঈশ্বরের প্রশংসা করলেন ।
সুমন্ত মাহালি হেমরম
WhatsApp

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন